মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

দাদা মোদী ভাই কোবিন্দ = দাদাভাই ! আসল ঘটনাটি কি জানতে হলে পড়তেই হবে আপনাকে

 

 আজ ভারতের ১৪ তম রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করলেন রামনাথ কোবিন্দ ।
এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জে এস খেহর তাঁকে শপথবাক্য পাঠ করান। ভারতের জাতীয় ভাষা হিন্দিতেই শপথবাক্য পাঠ করেন কোবিন্দ । দেশের নতুন রাষ্ট্রপতিকে নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। আর রামনাথ কোবিন্দের দাদা রামশংকর যে তথ্য দিয়েছেন তাতে দেখা যাচ্ছে, দৈনন্দিন অভ্যাসের দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বেশ কিছুটা মিল রয়েছে নতুন রাষ্ট্রপতির।

১.একটি সর্বভারতীয় হিন্দি দৈনিকের খবর অনুযায়ী, ভোর পাঁচটা নাগাদ ঘুম থেকে উঠে পড়েন রামনাথ  সেদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বরাবর ভোরে ওঠেন। তবে শোনা যায়, তিনি সূর্যোদয়ের আগেই উঠে পড়েন

২. এর পরেই প্রাতঃভ্রমণে বেরোন তিনি। সেই সঙ্গে আধ ঘণ্টা যোগব্যায়ামও করেন নতুন রাষ্ট্রপতি সেদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও যোগ ব্যায়ামের অভ্যাসের কথা কারও অজানা নয়। ফলে, যোগ ব্যায়াম প্রীতির দিক থেকে দেশের বর্তমান রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর যথেষ্ট মিল রয়েছে। 

৩.  ভারতের ১৪ তম  রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ নিরামিশাষী। প্রাতঃরাশে দুধ, দইয়ের সঙ্গে হাল্কা কিছু খাবার খান দুপুরে ভাত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও খাওয়া দাওয়া ব্যাপারটা রামনাথ কোবিন্দের সাথে মিলে যায় । 

৪.  নৈশাহারের পরে বই পড়তে ভালবাসেন রামনাথ কোবিন্দ , সেদিকে মোদীও একই ভাবে সময় পেলে বই পড়তে ভালবাসেন ।         

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

দাদা মোদী ভাই কোবিন্দ = দাদাভাই ! আসল ঘটনাটি কি জানতে হলে পড়তেই হবে আপনাকে

   আজ ভারতের ১৪ তম রাষ্ট্রপতি হিসেবে শপথগ্রহণ করলেন রামনাথ কোবিন্দ ।